ABN News

রাজ্যে ৩ কেন্দ্রে উপনির্বাচন :যুযুধান তিন শিবির

রাজ্যে ৩ কেন্দ্রে উপনির্বাচন :যুযুধান তিন শিবির

নিজস্ব প্রতিনিধি, এবিএন :- পুজো মিটতে না মিটতেই রাজ্যে শুরু হয়ে গেল রাজনৈতিক তরজা। সকলেরই হাতে সময় কম তবু তার মধ্যেই এলাকা দখলের লক্ষ্যে তৎপর তৃণমূল, বিজেপি এবং কংগ্রেস-বাম শিবির। উপনির্বাচন হবে রাজ্যের তিনটি বিধানসভা কেন্দ্রে। এই তিনটি কেন্দ্রের মধ্যে একটি ছিল শাসক তৃণমূলের দখলে এবং অন্যদুটি বিজেপির দখলে। যদিও খড়গপুর সদর এবং কালিয়াগঞ্জ কেন্দ্রদুটি দীর্ঘদিন যাবত কংগ্রেসের দখলে ছিল। এবারে এই আসনদুটি পুনরুদ্ধার করার জন্য মরিয়া কংগ্রেসও। এই দুটি কেন্দ্র পুনরুদ্ধার করতে কংগ্রেস এবার জোট বেধেছে বামপন্থীদের সাথে। অন্যদিকে অপর কেন্দ্রটি অর্থাৎ নদিয়ার করিমপুর আসনটি কংগ্রেস ছেড়েছে সিপিএমকে। অর্থাৎ রাজ্যে এবার তিনটি কেন্দ্রের উপনির্বাচনের দেখা যাবে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল এবং বিজেপি দু’দলকেই লড়তে হবে কংগ্রেস-বাম জোটের সাথে। এদিকে পুজো মিটতেই প্রার্থী ঘোষণার পাশাপাশি মনোনয়ন পেশও শুরু হয়ে গেছে।

আবার শুরু হয়ে গেছে দলবদল এর খেলাও। খবরে প্রকাশ, করিমপুরে বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার প্রার্থী হওয়ায় ইতিপূর্বে এই কেন্দ্রের বিধায়ক মহুয়া মৈত্রর হাত ধরে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বিজেপির সংখ্যালঘু সেলের সম্পাদকের নেতৃত্বে প্রায় ৩০০ কর্মী। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বিমলেন্দু সিংহ। অন্য দুই কেন্দ্রে তৃণমূল প্রার্থীরা হলেন, খড়গপুর কেন্দ্রে প্রদীপ সরকার এবং কালিয়াগঞ্জ কেন্দ্রে তপন দেও সিং। বিরোধী প্রার্থীরা হলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সাংসদ হয়ে বিধায়ক পদ ছাড়াতে শূন্য হওয়া খড়গপুর সদর কেন্দ্রে প্রেমচাঁদ ঝা ও কালিয়াগঞ্জ কেন্দ্রে কমল চন্দ্র দেবনাথ।

এই দুটি কেন্দ্রে কংগ্রেস প্রার্থীরা হলেন ধীতশ্রী রায় ও চিত্ত রঞ্জন মন্ডল। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এই ৩ কেন্দ্রের নির্বাচনী ফলাফলের ওপর আগামী দিনে রাজ্যের রাজনৈতিক গতিপথ কি হতে চলেছে তা অনেকটাই নির্ভর করবে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *