ABN News

মান রাখল ছোটরা : ডার্বিতে জয়ী ইস্ট বেঙ্গল

মান রাখল ছোটরা : ডার্বিতে জয়ী ইস্ট বেঙ্গল

এবিএন স্পোর্টস :- দাদারা সিনিয়র আই লিগে আশানুরূপ খেলতে না পারলেও ইস্ট বেঙ্গলের মান রক্ষা করছেন ছোট ভাইয়েরা। অনূর্ধ্ব ১৮ আই লিগের দুটি ডার্বিতে জয় ছিনিয়ে নিল রঞ্জন চৌধুরির প্রশিক্ষণাধীন ইস্ট বেঙ্গল। বুধবার মোহন বাগান মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে লাল-হলুদ ১-০ গোলে হারিয়ে দিল মোহন বাগানকে। এর আগে নিজেদের মাঠে প্রথম ডার্বিতে ইস্ট বেঙ্গল ২-১ গোলে হারিয়েছিল মোহন বাগানকে।বুধবার ম্যাচের ৭০ মিনিটে জয় বাজের সেন্টার থেকে ইস্ট বেঙ্গলের সালাম জনসন সিংয়ের হেড ক্রসপিসের তলার দিকে লেগে গোললাইনের ভেতর ড্রপ খেয়ে বেরিয়ে আসে। মোহন বাগান গোল বাতিলের আবেদন জানালেও রেফারি মিঠুন কুমার কুণ্ডু ইস্ট বেঙ্গলের পক্ষে গোলের নির্দেশ দেন।

ইস্ট বেঙ্গলে খেলে যাওয়া স্টপার সালাম রঞ্জন সিংয়ের ভাই সালাম জনসন সিং। দাদার হাত ধরেই ট্রায়ালে সালাম জনসনকে বাছাই করেন কোচ রঞ্জন চৌধুরি। এদিন ম্যাচের পর সালাম বলছিলেন, ‘দাদাই আমার আদর্শ ফুটবলার। তবে দাদা ডিফেন্ডার হলেও আমি গোল করতে ভালোবাসি। ইস্ট বেঙ্গল জার্সি গায়ে প্রথম গোল করে ভালো লাগছে। আমার লক্ষ্য সিনিয়র দলে খেলা।’ ইস্ট বেঙ্গল শিবিরে সালামের আদরের নাম ‘স্যাভি’।ম্যাচের দুই অর্ধেই একাধিক গোলের সুযোগ পেয়েছিল দুই প্রধান। কিন্তু কেউই সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি। জুনিয়র আই লিগে টানা দুটি ডার্বি জিতে তৃপ্ত রঞ্জন চৌধুরি। যিনি একদা টাটা ফুটবল অ্যাকাডেমি থেকে একাধিক ফুটবলার উপহার দিয়েছেন দেশকে। লাল-হলুদে তাঁর প্রশিক্ষণকালের মেয়াদে ন’জন ফুটবলার জুনিয়র থেকে সিনিয়রে উঠেছেন। কিন্তু তাঁর ক্ষোভ, কোয়েস-ইস্ট বেঙ্গল ম্যানেজমেন্ট সেই ফুটবলারদের সেইভাবে সুযোগ দেয়নি।

আপাতত লিগ টেবলে ৭ ম্যাচে ২১ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে রয়েছে এটিকে। ৮ ম্যাচে সমসংখ্যক পয়েন্ট সংগ্রহ করে ইস্ট বেঙ্গলের স্থান দু’নম্বরে। একমাত্র এটিকে’র কাছেই হেরেছে ইস্ট বেঙ্গল। কোচ রঞ্জন চৌধুরি বলছেন, ‘আমাদের প্রথম লক্ষ্য ৩০ পয়েন্ট সংগ্রহ করা।’ এদিন মোহন বাগান মাঠে দারুণ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। যদিও দুই প্রধানের সমর্থক সংখ্যায় অনেক কম ছিল। মাঠে কোনও ঝামেলা হয়নি। ম্যাচটি দেখতে উপস্থিত ছিলেন পাঞ্জাব এফসি’র কোচ ইয়ান ল। 

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *