ABN News

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয় ও ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ অ্যানিম্যাল এন ফিসারি সাইন্স স্টুডেন্টদের CAB,NRC ও দিল্লিতে ছাত্র হত্যার প্রতিবাদে মিছিল

বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয় ও ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ অ্যানিম্যাল এন ফিসারি সাইন্স স্টুডেন্টদের CAB,NRC ও দিল্লিতে ছাত্র হত্যার প্রতিবাদে মিছিল

নিজস্ব প্রতিনিধি, এবিএন :- নদীয়া জেলার হরিণঘাটা শহর এর অন্তর্গত দুটি শিক্ষা প্রতিষ্ঠান ভেটেরিনারি এবং কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীরা যৌথ উদ্যোগে প্রতিবাদ মিছিল করে। তারা সেখানে কেন্দ্রীয় সরকারের CAB,NRC ও দিল্লিতে ছাত্রহত্যার প্রতিবাদের আওয়াজ তোলে। এই মিছিলটিতে নেতৃত্ব দেয় কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র অনুভব হুই, বিবেকানন্দ মাইতি, পীযূষ চন্দ্র দাস এবং ভেটেরিনারির ছাত্র সুপ্রদীপ মণ্ডল, মীর আজারুদ্দিন ও আতোয়ার হোসেন সকলে একই কথা জানায় আমাদের প্রতিবেদককে যে আজ ৭০০জনের উর্ধে ছাত্র-ছাত্রী এই মিছিলে পায়ে পা মেলায় CAB,NRC নামে যে নরকীয় ছাত্র হত্যা দিল্লিতে হয়েছে তার প্রতিবাদে। তারা বলে বাংলা সংস্কৃতি এবং শান্তি কে ভঙ্গ করার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার।

CAB,NRC নামে সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে ভেদাভেদ আনার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। ছাত্ররা আওয়াজ তোলে আগামী দিনেও যদি কেন্দ্রীয় সরকারের নীতির কারণে কোন ছাত্র-ছাত্রী বঞ্চনার শিকার হয় তাহলে তারা বারংবার কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে রাজপথে নামতে রাজি আছে। হরিণঘাটা তৃণমূলের ছাত্রনেতা রাকেশ পারুই জানান যে বৃহত্তর মিছিলটি আজ হল সেটাই এপলিটিক্যালি হয়েছে।

এই দুটি ইউনিভার্সিটিতে যে সকল ছাত্র-ছাত্রী পড়াশুনা করে তারা আগামী ভবিষ্যৎ রাজ্য ও দেশের। কিন্তু এই মিছিল থেকে পরিষ্কার যে কেন্দ্রীয় সরকারের শাসনে তারা নিজেদেরকে সুরক্ষিত মনে করতে পারছেনা এবং ছাত্রদের উপর অত্যাচার তারা মেনে নিতে পারছে না তাই তাদের এই মিছিলটি হয়েছে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *