ABN News

নদিয়ার ধুবুলিয়ায় ড্রাগ বর্জনে সেমিনার ও সম্মান জ্ঞাপন অনুষ্ঠান

নদিয়ার ধুবুলিয়ায় ড্রাগ বর্জনে সেমিনার ও সম্মান জ্ঞাপন অনুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি, এবিএন :- গতকাল জাতীয় ও সামাজিক সুরক্ষা ইনস্টিটিউট-এর যৌথ উদ্যোগে এনএসএস কলকাতার আঞ্চলিক অধিদপ্তর আয়োজিত নদীয়া জেলার ধুবুলিয়া শ্যামাপ্রসাদ শিক্ষায়তন (এইচএস) ড্রাগের অপব্যবহার প্রতিরোধ সম্পর্কিত এক দিনের সচেতনতা কর্মসূচী অনুষ্ঠিত হল। সহযোগিতায় ছিল
সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন সম্পর্কিত দপ্তর ,ভারত সরকার । পশ্চিমবঙ্গের ‘ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারির এন এস এস সেলের স্বীকৃতিপ্রাপ্ত নদীয়া জেলার ছয়টি পৃথক বিদ্যালয়ের এনএসএস ইউনিটের ১৬৮জন স্বেচ্ছাসেবক সক্রিয়ভাবে এই সেমিনারে অংশ গ্রহণ করে ।এই বিষয়ে মূল বক্তা হিসাবে উপস্থিত ছিলেন এনআইএসডি’র প্রশিক্ষক অমিত বিশ্বাস। তিনি সাবলীল ভাবে ছাত্র-ছাত্রীদের সামনে পুরো বিষয়টি উপস্থাপন করেন ।

ধুবুলিয়া শ্যামাপ্রসাদ শিক্ষায়তনের পরিচালন সমিতির সভাপতি মাননীয় শ্রী লোকনাথ সমাদ্দার ও প্রধান শিক্ষক নূর মোহাম্মদ খান এই অনুষ্ঠানের উদ্বোধন করেন। এই সেমিনারে ভারত সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কলকাতা রিজিওনাল অফিসের যুব কর্মকর্তা অগ্নিমিল দাস ও যুব সহ আধিকারিক দীপক মণ্ডল ,দীপ কুমার রায় প্রোগ্রাম অফিসার ধুবুলিয়া শ্যামাপ্রসাদ শিক্ষায়তন), উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের এনএসএস বিভাগের অ্যাডভাইজার কমিটির সদস্য ও প্রোগ্রাম অফিসার চাকদহ রামলাল অ্যাকাডেমির মাননীয় তুষার কান্তি পাল, মাননীয় শ্যামল কুমার টপ্পো (প্রোগ্রাম অফিসার বগুলা পূর্বপাড়া হাই স্কুল) , অমৃতেন্দু সিকদার ( প্রোগ্রাম মুড়াগাছা হাই স্কুল ) তাদের মূল্যবান চিন্তাভাবনা জানাতে এই সেমিনারে উপস্থিত ছিলেন ।

প্রসঙ্গত উল্লেখযোগ্য যে ধুবুলিয়া শ্যামাপ্রসাদ শিক্ষায়তন পশ্চিমবঙ্গের মধ্যে প্রথম বিদ্যালয় যারা তামাক বিরোধী প্রচারে সক্রিয় ভূমিকা গ্রহণ করার জন্য ভারত সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এন এস এস বিভাগ ও সম্বন্ধ হেলথ ফাউন্ডেশন এর পক্ষ থেকে স্বর্ণ ও রৌপ্য পদক দ্বারা সম্মানিত হয়েছে । গতকালের অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে এই অসামান্য কাজের জন্য প্রোগ্রাম অফিসার দীপ কুমার রায় ছাত্রদের মধ্যে ভাস্কর বিশ্বাস (সোশ্যাল মিডিয়া লিডার ) ও নীলকন্ঠ বালা (তামাক কন্ট্রোল লিডার ) কে সম্মানিত করা হয় ।
সেমিনার শেষে প্রোগ্রাম অফিসার দীপ কুমার রায়ের ধন্যবাদ জ্ঞাপন এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *