ABN News

আদালতের নির্দেশে মাথায় হাত ডমিনোস পিৎজা কোম্পানির

আদালতের নির্দেশে মাথায় হাত ডমিনোস পিৎজা কোম্পানির

নিজস্ব প্রতিনিধি, এবিএন :- গ্রাহকের কাছে ক্যারিব্যাগ বাবদ টাকা চাওয়ায় মাশুল দিতে হবে কয়েক লক্ষ টাকা! মাত্র ১৪ টাকা ক্যারিব্যাগ বাবদ গ্রাহকের কাছে চাইতে গিয়ে যে আবারও শাস্তির খপ্পরে পড়তে হবে, স্বপ্নেও ভাবেনি ডমিনোস পিৎজা কোম্পানি! আইন থাকা সত্ত্বেও আইন মেনে চলার উন্নাসিকতার মাশুল দিতে হবে ডমিনোসকে দ্বিতীয়বারের জন্য। প্লাস্টিকের ক্যারিব্যাগ নিষিদ্ধ হওয়ার পর থেকে কাপড়ের বা কাগজের ক্যারিব্যাগ চাইলে ক্রেতারা দোকানদারের বিরাগভাজন হচ্ছেন বলে কান পাতলেই শোনা যাচ্ছে। ছোট-বড় বিক্রেতারা এখনো বিভিন্ন দ্রব্য কেনাবেচার পর প্লাস্টিকের ক্যারিব্যাগে ভরে দিচ্ছেন জিনিসপত্র। এ ব্যাপারে গ্রাহকরা প্রতিবাদ করলেই বিক্রেতারা ক্যারিব্যাগ বাবদ টাকা চাইছেন বলে অভিযোগ উঠছে। নিরুপায় অনেক গ্রাহক ক্যারিব্যাগ বাবদ বিক্রেতারা অর্থ দাবি করলে তা দিয়েও দিচ্ছেন বলে জানা যাচ্ছে। কিন্তু আইন বলছে, ক্যারিব্যাগ ব্যবহার নিষিদ্ধ।

এজন্য বিক্রেতাদের পাশাপাশি ক্রেতাদেরও শাস্তির আওতায় পড়তে হবে। সম্প্রতি চণ্ডীগড়ের দুই গ্রাহকে ক্যারিব্যাগ চাইলে ডোমিনোজ কোম্পানির কর্মী তাঁদের ক্যারিব্যাগ কিনতে বাধ্য করেন। ক্যারিব্যাগ বাবদ ১৪ টাকা নেওয়া হয়। তাঁরাই অভিযোগ দায়ের করেছিলেন বলে খবরে প্রকাশ।
এ ব্যাপারে আদালত ডমিনোসকে ওই দুই ক্রেতাকে ১৪ টাকা করে ফেরত দিতে বলে এবং তাঁদের হেনস্থা করার জন্য ১৫০০ টাকা জরিমানা দিতে হয়। শুধু তাই নয়, আদালত বলেন চন্ডিগড়-এর পেশেন্ট ওয়েলফেয়ার ফান্ডকে আরো ৯ লক্ষ ৮০ হাজার টাকা জমা করতে।

আদালতের এই রায়ের পর কনজিউমার ডিসপিউট রেড্রেসাল কমিশনের কাছে জুবিলিযান্ট ফুড ওয়ার্কস লিমিটেড সাজা খারিজের আবেদন জানিয়েছিল। যদিও কমিশন কোন গুরুত্ব দেয়নি ডমিনোস-এর আবেদনকে।
প্রসঙ্গত ইতিপূর্বেও ডমিনোসকে একই অভিযোগের ভিত্তিতে প্রায় ৫ লক্ষ টাকা জরিমানা দিতে হয়েছিল। শুধু এই কোম্পানি নয়, একই কারণে জরিমানা দিতে হয়েছে বিগবাজার, লাইফস্টাইল, ওয়েস্টসাইড, বাটা কোম্পানির মত নামী দামী কোম্পানিগুলিকেও।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *